• রাত ৪:২৭ মিনিট বৃহস্পতিবার
  • ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল
সোনারগাঁয়ে ৩য় দিনের মতো বন্ধ রয়েছে গণপরিবহন, যাত্রীদের ভোগান্তী চরমে

সোনারগাঁয়ে ৩য় দিনের মতো বন্ধ রয়েছে গণপরিবহন, যাত্রীদের ভোগান্তী চরমে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: তেলের দাম বৃদ্ধিতে ৩য় দিনের মতো বন্ধ রয়েছে মোগরাপাড়া টু গুলিস্থান এর গণপরিবহন। ফলে চরম ভোগান্তীতে পড়েছে যাত্রীরা। বিকল্প পরিবহন ব্যবহারে গুনতে হচ্ছে অতিরিক্ত অর্থ যা গণপরিবহনের তুলনায় কয়েকগুন। যাত্রীদের দাবি হঠাৎ করে তেলের মুল্য করে গণপরিবহনের যে অরাজকতা শুরু হয়েছে তা পরিবহন শ্রমিকদের সাথে সরকারেরর লোকজন বসে একটা জনকল্যানমুখি সিদ্বান্ত নিয়ে জনগনকে দ্রুত ভোগান্তী থেকে মুক্তি দেয়া। এদিকে শ্রমিক নেতা শাহজাহান খাঁন জানান কারা গণপরিবহন ও ট্রাক বন্ধের ঘোষনা দিয়েছেন তা তিনি জানেন।

জানাগেছে, গত বুধবার রাতে হঠাৎ করে ডিজেল ও করোসিনের বর্তমান মুল্যের চেয়ে ১০টাকা বাড়ানো হয়েছে। হঠাৎ করে মুল্য বৃদ্ধির ফলে পরিবহন মালিকরা দিশেহারা হয়ে পড়েন। তারা যে মুল্যে ভাড়া নেন তাতে তেলের মুল্য বৃদ্ধিতে লোকসানের মুখে পড়তে হচ্ছে। ফলে তারা তেলের মুল্য বৃদ্ধির সাথে তাদের ইচ্ছানুযায়ী ভাড়া বৃদ্ধিতে ক্ষোভ করে করে যাত্রীরা। এতে যাত্রীদের সাথে ভাড়া নিয়ে ঝগড়া ও বাকবিতন্ডা শুরু হয়। একদিন গাড়ী চালানোর পর মালিক ও শ্রমিকরা তেলের মুল্য বৃদ্ধির প্রতিবাদ ও তেলের মুল্যের সাথে ভাড়া বাড়ানোর জন্য অনিদিষ্ট কালের জন্য গণপরিবহন ও মালবাহী ট্রাক বন্ধ করে দেন।

এদিকে হঠাৎ করে তেলের মুল্য বৃদ্ধির কারণে গণ পরিবহন বন্ধ হয়ে যাওয়ায় চরম বিপাকে পড়ে যাত্রীরা। গণপরিবহন বন্ধ থাকার কারণে বিকল্প পরিবহনে ঢাকা থেকে অন্য এলাকায় যেতে নির্ধারিত ভাড়ার চেয়ে কয়েকগুন ভাড়া বেশী গুনতে হচ্ছে। গনপরিবহনের ভাড়া যেখানে ৪৫ টাকা সেখানে বিকল্প পরিবহনে গুনতে হচ্ছে ১০০/১২০ টাকা। এতে চরম অর্থ বিপাকে পড়েছে নিম্ন বেতনের কর্মচারী ও নিম্ন আয়ের মানুষগুলো।

গনপরিবহনে যাতায়াতকারী যাত্রী রুবেল জানান, গণপরিবহনে ঢাকা যেতে আমার প্রতিদিন আসা যাওয়ায় খরচ হতো ৯০ টাকা সেখানে ঢাকা যেতেই খরচ হচ্ছে ১০০/১২০ টাকা। এভাবে চলতে থাকলে হয়তো ঢাকা চলে যেতে হবে নয়তো চাকরী ছাড়তে হবে।

স্বদেশ পরিবহনের চেয়ারম্যান রহমান মিয়া জানান, হঠাৎ করে তেলের মুল্য বৃদ্বিতে আমাদের গুলিস্থান আসা যাওয়ায় খরচ বেড়ে গেছে ২০০ শত টাকা মতো। সে হিসেবে প্রতিদিন এক একটা গাড়ির খরচ বেড়েছে ১৬/১৭ শত টাকার মতো। আমরা যে পরিমান টাকা ভাড়া নেই এতে লাভ তো দুরের কথা নিজের পকেট থেকে টাকা নিয়ে তেল কিনতে হবে। সেজন্য আমরা সরকারের হস্তক্ষেপ কামনা করছি তেলের মুল্য বৃদ্বির সাথে আমাদের ভাড়াও সে হারে বৃদ্বি করে দেয়া হোক যাতে পরিবহন মালিক ও যাত্রী কেউ ক্ষতিগ্রস্থ না হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution